শিক্ষা প্রতিষ্ঠান খোলার পরিবেশ পর্যালোচনার নির্দেশ প্রধানমন্ত্রীর
Published : Tuesday, 23 February, 2021 at 12:00 AM, Update: 22.02.2021 10:06:53 PM
দিনকাল রিপোর্ট
টিকার কার্যকারিতা গবেষণার পর্যায়ে রয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, টিকা নিলেও মাস্ক পরা, হাত ধোয়াসহ স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলতে হবে। অন্তত নিজেকে সুরক্ষিত রাখতে হবে। কারণ দ্বিতীয় ডোজ রয়েছে। আবার করোনার টিকার কার্যকারিতা কতটুকু বা কী, এটিও গবেষণার পর্যায়ে রয়েছে। গতকাল সোমাবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে আওয়ামী লীগের আলোচনায় এ কথা বলেন তিনি। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা সভায় যুক্ত হন তিনি।
প্রধানমন্ত্রী বলেন, সবাই করোনার টিকা নেবেন। টিকা নিলেও স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলতে হবে। টিকা সংগ্রহ আমরা আগাম করেছিলাম। অনেক দেশ করতে পারেনি। কিন্তু টিকা নিলেও সুরক্ষা বিধি মেনে চলতে হবে।
এদিকে করোনা মহামারির কারণে প্রায় এক বছর বন্ধ ধরে থাকা শিক্ষাপ্রতিষ্ঠান খোলার জন্য পরিবেশ-পরিস্থিতি পর্যালোচনার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠকে শিক্ষা মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের এ নির্দেশনা দেন তিনি।  গতকাল সোমবার দুপুরে মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। আগামী পাঁচ থেকে ছয় দিনের মধ্যেই আন্তঃমন্ত্রণালয় সভা করে বিষয়টি পর্যালোচনা করা হবে বলে জানান তিনি।
মন্ত্রিপরিষদ সচিব জানান, প্রধানমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের করোনাভাইরাসের টিকা দেয়ার ওপর গুরুত্ব আরোপ করেছেন। করোনাভাইরাসের সংক্রমণের কারণে গত বছর ১৭ মার্চ থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় ছুটি চলছে। সর্বশেষ ঘোষণা অনুযায়ী, ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত এ ছুটি চলবে। তবে ইতিমধ্যেই বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে আবাসিক হল খুলে দেয়ার দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করছেন। গতকাল সোমবারও হল খোলার দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করেছেন।











প্রথম পাতা'র আরও খবর
অনলাইন জরিপ

নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ডিজিটাল অ্যাক্ট একটা জুলুম, মুখ ও লেখা বন্ধের আইন। আপনি কি তাই মনে করেন
 হ্যাঁ   না   মন্তব্য নেই
দিনকাল ই-পেপার
পুরনো সংখ্যা