কোভিড-১৯-এ মৃত্যু ২ লাখ ৭০ হাজার ছাড়াল
Published : Saturday, 9 May, 2020 at 12:00 AM, Update: 08.05.2020 9:35:32 PM
দিনকাল রিপোর্ট
বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে মৃত্যুর মিছিল বাড়ছেই। লাশের সারি বাড়তে বাড়তে বিশ্বটাই যেন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। বিশ্বে মৃতের সংখ্যা ইতিমধ্যে ২ লাখ ৭০ হাজার ছাড়িয়ে গেছে। বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার দুপুর সাড়ে ১২টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের ৩৯ লাখ ১৭ হাজার ৯৯১ জন। তাদের মধ্যে বর্তমানে ২৩ লাখ ৪ হাজার ২৯৬ জন চিকিৎসাধীন এবং ৪৮ হাজার ৯৫৮ জন (২ শতাংশ) আশঙ্কাজনক রয়েছেন। আর মারা গেছেন ২ লাখ ৭০ হাজার ৭৪০ জন। এ পর্যন্ত করোনা ভাইরাস আক্রান্তদের মধ্যে ১৩ লাখ ৪১ হাজার ২৩৯ জন সুস্থ হয়ে উঠেছেন।
গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনা ভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। গত ১১ মার্চ করোনা ভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। করোনা ভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে প্রায় ৭৭ হাজার মানুষের মৃত্যু হয়েছে করোনায়। আক্রান্ত হয়েছেন প্রায় ১৩ লাখ মানুষ।
এদিকে বাংলাদেশে প্রথম নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হওয়ার দুই মাস পূর্ণ হয়েছে। বিশ্বের অন্যান্য দেশে এই ভাইরাসের ছড়িয়ে পড়ার প্রবণতা যেমন ছিল, বাংলাদেশেও একই রকম প্রবণতাই দেখা যাচ্ছে। দিন যত যাচ্ছে, বাড়ছে সংক্রমণের পরিমাণ।






প্রথম পাতা'র আরও খবর
অনলাইন জরিপ

 হ্যাঁ   না   মন্তব্য নেই
দিনকাল ই-পেপার
পুরনো সংখ্যা
আজকের মোট পাঠক
25120 জন