বিশ্বে করোনা যুদ্ধে জয়ী প্রায় সাড়ে ১২ লাখ মানুষ
Published : Thursday, 7 May, 2020 at 12:00 AM, Update: 06.05.2020 9:24:43 PM
দিনকাল ডেস্ক
বিশ্বে করোনা যুদ্ধে জয়ী প্রায় সাড়ে ১২ লাখ মানুষবৈশ্বিক মহামারি করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে। এই ভাইরাসে মৃত্যুর সংখ্যা ২ লাখ ৫৮ হাজার ছাড়িয়ে গেছে। তবে আশার কথা হচ্ছে প্রায় সাড়ে ১২ লাখ করোনা রোগী এই যুদ্ধে জয়ী হয়েছেন।
বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার বেলা সাড়ে ৩টা পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বিশ্বের ৩৭ লাখ ৪৩ হাজার ৪৯৩ জন।
তাদের মধ্যে বর্তমানে ২২ লাখ ২৬ হাজার ৪৭৮ জন চিকিৎসাধীন এবং ৪৯ হাজার ২৫০ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।
এ পর্যন্ত করোনা ভাইরাস আক্রান্তদের মধ্যে ১২ লাখ ৪১ হাজার ৮৯৪ জন সুস্থ হয়ে উঠেছেন এবং দুই লাখ ৫৮ হাজার ৮৪৬ জন মারা গেছেন এই রোগে।
করোনা ভাইরাসজনিত কোভিড-১৯ রোগ থেকে যুক্তরাষ্ট্রে সেরে উঠেছে দুই লাখ ৬২৮ জন, স্পেনে এক লাখ ৫৪ হাজার ৭১৮, ইতালিতে ৮৫ হাজার ২৩১, ইরানে ৮০ হাজার ৪৭৫, চীনের মূল ভূখন্ডে ৭৭ হাজার ৯১১, তুরস্কে ৭৩ হাজার ২৮৫ এবং ফ্রান্সে ৫২ হাজার ৭৩৬ জন সুস্থ হয়ে উঠেছে।
এ ছাড়া কানাডায় ২৬ হাজার ৯৯৩ জন, সুইজারল্যান্ডে ২৫ হাজার ৪০০, অস্ট্রিয়ায় ১৩ হাজার ৪৬২, বেলজিয়ামে ১২ হাজার ৪৪১, দণি কোরিয়ায় ৯ হাজার ৩৩৩, অস্ট্রেলিয়ায় পাঁচ হাজার ৯৭৫ ও মালয়েশিয়ায় চার হাজার ৫৬৭ জন সুস্থ হয়ে উঠেছে।
গত বছরের ১৭ ডিসেম্ব^র চীনের উহান থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতি করোনা ভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।
গত ১১ মার্চ করোনা ভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।






প্রথম পাতা'র আরও খবর
অনলাইন জরিপ

 হ্যাঁ   না   মন্তব্য নেই
দিনকাল ই-পেপার
পুরনো সংখ্যা
আজকের মোট পাঠক
25120 জন