২৪ ঘন্টায় করোনা আক্রান্তের নতুন রেকর্ড : একজনের মৃত্যু
Published : Wednesday, 6 May, 2020 at 12:00 AM, Update: 05.05.2020 9:37:16 PM
দিনকাল রিপোর্ট
সর্বশেষ ২৪ ঘণ্টায় ৭৮৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এটাই এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ শনাক্ত রোগীর সংখ্যা। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা  ১০ হাজার ৯২৯ জন।  এছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত্যুর মিছিলে যোগ হয়েছেন আরো ১ জন। এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮৩ জনে। সুস্থ হয়েছে ১৯৩ জন। গতকাল মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক  (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।  
তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীা করা হয় ৫ হাজার ৭১১টি। পরীা করা নমুনার মধ্যে ৭৮৬ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে।  
নাসিমা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ১ জন। তার বয়স ২১ থেকে ৩০ এর মধ্যে। তিনি একজন পুরুষ। আমাদের এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ১৮৩ জন।’ ‘হাসপাতালে ভর্তিকৃত রোগীদের মধ্যে ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১৯৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছে ১ হাজার ৪০৩ জন’, যোগ করেন তিনি। এর আগে সোমবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিল ৬৮৮ জন, মৃত্যু হয় ৫ জনের। তার আগের দিন রবিবার শনাক্ত হয় ৬৬৫ জন, মারা যায় ২ জন। বাংলাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।
২৪ ঘণ্টায় ২৩৯ পুলিশ করোনায় আক্রান্ত : গত ২৪ ঘণ্টায় পুলিশের আরও ২৩৯ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। গত কয়েক দিনে পুলিশ সদস্যদের এটাই সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। এখন পর্যন্ত সব মিলিয়ে করোনা আক্রান্ত পুলিশ সদস্যের সংখ্যা হাজার ছাড়ালো। পুলিশ সদর দফতর সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, দেশে করোনা হানা দেয়ার পর থেকে মঙ্গলবার (৫ মে) পর্যন্ত পুলিশের এক হাজার ১৫৩ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন পাঁচ জন। সোমবার (৪ মে) আক্রান্তের সংখ্যা ছিল ৯১৪ জনে। আক্রান্তদের মধ্য থেকে সুস্থ হ য়ে বাড়ি ফিরেছেন ৮৫ জন। আইসোলেশনে আছেন ৩১৫ জন। কোয়ারান্টিনে আছেন এক হাজার ২৫০ জন।






প্রথম পাতা'র আরও খবর
অনলাইন জরিপ

 হ্যাঁ   না   মন্তব্য নেই
দিনকাল ই-পেপার
পুরনো সংখ্যা
আজকের মোট পাঠক
25188 জন