তারেক রহমানের নির্দেশে দেশের বিভিন্ন স্থানে খাদ্যসামগ্রী বিতরণ
Published : Thursday, 30 April, 2020 at 12:00 AM, Update: 29.04.2020 9:32:46 PM
দিনকাল ডেস্ক
করোনা ভাইরাসের কারণে লকডাউন হওয়ায় দরিদ্র অসহায় মধ্যবিত্ত পরিবারগুলো খাদ্য সংকটে পড়েছে। বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে গতকাল বুধবার সারাদেশে এ সকল দরিদ্র ও অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।
কালিয়াকৈর উপজেলা বিএনপির ত্রাণ বিতরণ : সাবেক প্রধানমন্ত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের নির্দেশে গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলায় ফুলবাড়ীয়া ইউনিয়নে সাবেক চেয়ারম্যান অ্যাড. জাকিরুল ইসলামের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করেন কৃষক দল কেন্দ্রীয় কমিটির সদস্য ও গাজীপুর জেলা বিএনপির যুগ্ম সম্পাদক আলহাজ্ব ভিপি ইব্রাহীম।
মেলান্দহ, মাদারগঞ্জে বিএনপির ত্রাণ বিতরণ : বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় জামালপুর জেলা শ্রমিকদলের সভাপতি/সম্পাদকের পরামর্শে, মেলান্দহ, মাদারগঞ্জ বাসির প্রাণপ্রিয় নেতা, কেন্দ্রীয় নির্বাহী কমিটির জলবায়ু পরিবর্তন বিষয়ক সহ-সম্পাদক, জামালপুর জেলা বিএনপি’র সিনিয়র সহ- সভাপতি, শ্রদ্ধেয় জননেতা মোঃ মোস্তাফিজুর রহমান বাবুল সাহেবের পক্ষে,  মাদারগঞ্জ  উপজেলা এবং পৌর শ্রমিকদলের উদ্যোগে,  উপজেলা শ্রমিকদলের, সুযোগ্য সভাপতি, শ্রদ্ধাভজন বড় ভাই আনোয়ার জাহিদ মাখন ভাইয়ের নেতৃত্বে নয়াপাড়া কে কে খান মাহমুদ দাখিল মাদ্রাসা এবং উচ্চ বিদ্যালয় মাঠে মহামারি করোনা পীড়িত অসহায় পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এসময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মাদারগঞ্জ উপজেলা বিএনপি’র সাবেক সফল সভাপতি, জেলা বিএনপি’র সহ-সভাপতি জামালপুর বার সমিতির সাবেক সফল সাধারণ সম্পাদক, এড, মুন্জুরুল কাদের বাবুল খান, উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আঃ মান্নান, সিনিয়র যুগ্ম-সম্পাদক মিজানুর রহমান রতন, সহ-সভাপতি বেলাল হোসেন, পৌর বিএনপি’র সহ-সভাপতি মহব্বত হোসেন, উপজেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক খাদেমুল ইসলামসহ শ্রমিকদলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, পৌর শ্রমিকদলের সভাপতি, বজলু রহমানসহ শ্রমিকদলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, উপজেলা যুবদলের আহ্বায়ক আহসান উল্লাহ বুলবুল প্রথম যুগ্ম আহ্বায়ক মোখলেছুর রহমান সহ যুবদলের নেতৃবৃন্দ, উপজেলা স্বেচ্ছাসেবক দলের নেতা হাফিজুর রহমান সহ সেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বরিশাল ছাত্রদল নেত্রীর পক্ষ থেকে কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় মহামারি দুর্যোগ (কোভিড-১৯) মোকাবেলায় বরিশাল সিটি কর্পোরেশনের ২২নং ওয়ার্ডসহ সিটির বিভিন্ন ওয়ার্ডের অসহায়ম গরীব, দুস্থ ও কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের সাধারণ মানুষের মাঝে কেন্দ্রীয় ছাত্রদল সহ-সাংগঠনিক সম্পাদক ও মহানগর সহ-ছাত্র বিষয়ক সম্পাদক আফরোজা খানম নাসরীনের তত্বাবধায়নে সরকার ঘোষিত সামাজিক দূরত্ব ও সুরক্ষা বজায় রেখে ২ শতাধিক পরিবারের সদস্যদের হাতে ৪ কেজি চাল, ১ কেজি তেল, ১ কেজি আলু ও ১ কেজি ডালসহ খাদ্য উপহার সামগ্রী ও নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় নগরীর ২২ নং ওয়ার্ড কাজীপাড়া প্রধাণ সড়ক রাইসা ভবন প্রাঙ্গনে এসকল উপহার সামগ্রী তুলে দেওয়া হয়। দুস্থ অসহায় গরীবদের মাঝে খাদ্য উপহার সামগ্রী প্রদানকালে এসময় উপস্থিত ছিলেন বরিশাল মহানগর যুবদল সহ-সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম পনির, বরিশাল সরকারী হাতেম আলী কলেজ ছাত্রদল সভাপতি প্রার্থী মোস্তাক শাওন, ২২নং ওয়ার্ড ছাত্রদল সভাপতি প্রার্থী আমিনুল ইসলাম সুজন, ২০নং ওয়ার্ড ছাত্রদল সাধারণ সম্পাদক প্রার্থী শাকিল মল্লিক রাতুল ও আশিক হাওলাদার প্রমুখ। এসময় আফরোজা খানম নাসরীন গণমাধ্যমকর্মীদের বলেন, বর্তমান দেশের করোনা ভাইরাসের ছোবলে দৈনিক আয়ের খেটে খাওয়া কর্মহীন অসহায় নিম্ন সাধারণ মানুষের পাশে নিজস্ব অর্থ দিয়ে একটু সহযোগিতা করে যাবার চেষ্টা করে যাচ্ছি। আমি প্রর্যায়ক্রমে আরো অসহায়দের মাঝে আমার পক্ষ থেকে আরো যতটুকু সহযোগিতা করা সম্ভব তা করে যাব।
নান্দাইল : নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ময়মনসিংহের নান্দাইল উপজেলার তিন হাজার দুস্থ মানুষের মাঝে বিএনপি নেতা এমডি মামুন বিন আব্দুল মান্নান ত্রাণ বিতরণ করেন। জানাগেছে, করোনা ভাইরাসের সংকটময় পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া নান্দাইল পৌরসদর সহ ১৩টি ইউনিয়নের অসহায় দুস্থদের মাঝে সুর্নিদিষ্ট তালিকার মাধ্যমে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এ বিষয়ে এমডি মামুন বিন আব্দুল মান্নান জানান, উপজেলার তৃণমূল পর্যায়ের বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিকদল, কৃষকদল ও স্বেচ্ছাসেবকদলের সমন্বয়ে করোনা সচেতনার লক্ষ্যে লিফলেট, সাবান ও মাস্ক বিতরণ কার্যক্রমের পর কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী এবার অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে এবং করোনা শেষ না হওয়া পর্যন্ত ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।  
কুষ্টিয়া : কুষ্টিয়া প্রতিনিধি জানান, করোনা ভাইরাসের মহামারিতে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা, কুষ্টিয়া জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা  সৈয়দ মেহেদী আহমেদ রুমীর দিকনির্দেশনায়  কুষ্টিয়ার খোকসা উপজেলায় ওসমানপুর ইউনিয়নে অসহায়, দিনমজুর ও নিম্ন আয়ের দেড়শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন খোকসা উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ আমজাদ আলী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনিরুজ্জামান কাজল, ওসমানপুর ইউনিয়ন বিএনপির সভাপতি তৈয়ব আলী সরকার, সাংগঠনিক সম্পাদক মিরাজ হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।  সৈয়দ মেহেদী আহমেদ রুমী বলেন, খোকসা উপজেলায় সকল ইউনিয়ন ও পৌরসভায় স্থানীয় নেতৃবৃন্দের প্রচেষ্টায় এ ত্রান সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে। বিশ্বব্যাপী তান্ডব চালানো ভয়াবহ করোনা ভাইরাসের ফলে দেশের এই ক্রান্তিলগ্নে আপনারা অনেকেই নিজ নিজ অবস্থান থেকে অসহায়, দুস্থ, দিনমজুর মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করে যাচ্ছেন এই জন্য আমি আপনাদেরকে ধন্যবাদ জানাচ্ছি।  সকল বিত্তশালী ও নেতাকর্মীদের অসহায় দরিদ্রদের পাশে দাড়ানোর আহব্বান জানান।
ভোলা : ভোলা প্রতিনিধি জানান, বিশ্ব জুড়ে কোভিট ১৯ করোনায় কর্মহীন হয়ে পড়া খেটে খাওয়া মানুষের জন্য সাবেক সংসদ সদস্য আলহাজ্ব হাফিজ ইব্রাহীমের পক্ষ থেকে ভোলার দৌলতখান পৌরসভায় হতদরিদ্র পরিবারের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে মঙ্গলবার (২৮ এপ্রিল) সকালে দৌলতখান বিএনপির কার্যালয়ে চাল, ডাল, আলু, পেঁয়াজ, লবণ, তৈল, চিড়া, চিনি ও ছোলা বিতরণ করেন। পৌর বিএনপির সংগঠনিক সম্পাদক কাজী কামালের নেতৃতে¦ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয় ।
এ সময় উপস্থিত ছিলেন পৌর বিএনপির সহ-সভাপতি হাজী আকবর হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন বাবুল, বিএপির সহ- সাংগঠনিক সম্পাদক গোলাম মোরশেদ কুট্টি, ৪নং ওয়ার্ড সভাপতি মোঃ হাতেম, সাবেক ওয়ার্ড কাউন্সিলর ওসমান গনিসহ সকল ওয়ার্ডের সদস্যবৃন্দ। পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক কাজী কামাল জানান, বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান, ভোলা -২ আসনের সাবেক সাংসদ সদস্য আলহাজ্ব হাফিজ ইব্রাহীমের নির্দেশে বিএনপির পক্ষ থেকে এই ত্রান সামগ্রী বিতরণ অব্যাহত থাকবে ইনশা আল্লাহ।
চট্টগ্রাম যুবদলের ত্রাণ বিতরণ
বিএনপি চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নির্দেশে  জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহেদ লকডাউনে ঘরবন্দি অসহায় মানুষের মাঝে উপহার স্বরুপ খাদ্য সামগ্রী বিতরণ করেন আজ ৪র্থ রমজান নগরীর ১২, ১৩ ,৩১ ও ৩৫ নং ওয়ার্ড এলাকায়।
এ সময় মুহাম্মদ শাহেদ বলেন, সারা দুনিয়া যখন বাঁচা-মরার লড়াইয়ে ঐক্যবদ্ধ আমাদের শাসকগোষ্ঠী একলা চলো নীতিতে অনড়। সারাদেশে করোনা আক্রান্ত রোগী বাড়ছে প্রতিনিয়ত সরকার ধীরে চলো নীতিতে। করোনার মহামারিতে চুরিরও মহামারি চলছে। শুধু করোনা নয় শাসকদলের চুরির মহামারিও ঠেকাতে হবে। তিনি এসময় নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্হা নেওয়ার আহবান জানান। করোনার এই দুঃসময়েও অসাধু ব্যবসায়ী চক্র তৎপর। সমাজের সবাইকে একে-অপরের পাশে দাঁড়িয়ে আমাদের এই যুদ্ধে বিজয়ী হতে হবে। এসময় উপস্হিত ছিলেন নগর যুবদলের সহ-সভাপতি ইকবাল হোসেন সংগ্রাম, সি. যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসাইন, সেলিম খান, সেলিম উদ্দিন  রাসেল, প্রচার সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, সহ-সম্পাদক আতিকুর রহমান, মেছবাহ উদ্দিন মিন্টু, সাইফুদ্দিন যুবরাজ, বেলাল উদ্দিন, মোঃ ফিরোজ, মোঃহাসান, রিয়াদ, সৌরভ বড়ুয়া প্রমুখ।
চট্টগ্রাম : চট্টগ্রাম অফিস জানায়, চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চসিক নির্বাচনে মেয়র প্রার্থী ডাঃ শাহাদাত হোসেন করোনা ভাইরাসের এই মহাদুর্যোগে দেশের প্রকৃত মুক্তিযোদ্ধারা সরকারি ত্রাণ সহায়তা থেকে বঞ্চিত হচ্ছে বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রভাবে সারাদেশ এখন ক্রান্তিকাল অতিক্রম করছে। সরকারি সাধারণ ছুটির কারণে দেশের প্রতিটি সেক্টরের মানুষ আজ দিশেহারা। তাদের খাদ্য ঘাটতি, আর্থিক সংকট সবকিছুর সমিকরণ উল্টো হয়ে যাচ্ছে। যেসব মুক্তিযোদ্ধারা দেশ মাতৃকার টানে নিজের জীবনের ঝুঁকি নিয়ে দেশ স্বাধীন করেছিল তারাই আজ সবচেয়ে বেশী কষ্টে আছে। তারা সরকারি ত্রাণ সহায়তা থেকে বঞ্চিত হচ্ছে। তিনি আজ ২৯ এপ্রিল বুধবার দুপুরে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে মুক্তিযোদ্ধাদের আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ কালে এসব কথা বলেন।  তিনি বলেন, মানুষের উৎপাদন শক্তি কমে গেলেও খাদ্য ঘাটতি বেড়েই চলেছে। সরকারের ভুলনীতির কারণে যদি ঘাটতি মোকাবেলায় ব্যর্থ হয় তাহলে অনেক মানুষ না খেয়ে মারা যাবে। বর্তমানে মধ্যবিত্ত পরিবারের মানুষগুলোর কাজকর্ম নেই, আবার তারা ত্রাণও পায় না। সরকারি কিংবা বেসরকারি লিষ্টে তাদের কোথাও নাম নেই। সরকারি ত্রাণ যা আসছে তা চলে যাচ্ছে আওয়ামী চাল চোরের গুদামঘরে। এই চাল চোরেরা গরিবের হক মেরে খাচ্ছে। আবার কেউ কেউ চাল বিতরণের নামে ছবি তুলে তা ছিনিয়ে নিচ্ছে। সরকারের মন্ত্রী, এমপিরা এখনো গলাবাজিতে সময় পার করছে। যদি প্রাকৃতিক দুর্যোগ ও মনুষ্য সৃষ্ট দুর্যোগ এক হয় তাহলে দুর্ভিক্ষ অনিবার্য। তাই এই মহাদুর্যোগ মুহূর্তে দলমত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসতে হবে। এসময় চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, বর্তমানে মানুষের আয়ের অনুপাতে কয়েকগুণ বেশি বৃদ্ধি পেয়েছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য। বাজারে চাল, ডাল, তেল ও শাকসবজি থেকে শুরু করে প্রতিটি নিত্যপণ্যের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ছে। করোনা ভাইরাসের এই সংকটের মধ্যে খাদ্য সামগ্রীর লাগামহীন মূল্যবৃদ্ধি অমানবিক ও ভোক্তা অধিকারের চরম লংঘন। কিন্তু সরকার এ ব্যাপারে সম্পূর্ণ নির্বিকার। অতি মুনাফালোভী সিন্ডিকেটের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নিতে সরকার ব্যর্থ হয়েছে। বিএনপি’র পক্ষ থেকে হতদরিদ্র মানুষকে খাদ্য সহায়তা অব্যাহত রয়েছে।   এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র যুগ্ম সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ কামরুল ইসলাম, সহ-দপ্তর সম্পাদক মোঃ ইদ্রিস আলী, সহ-মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আব্দুল মতিন, মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক বাদশা, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, যুগ্ম-সম্পাদক জমির উদ্দিন নাহিদ, নগর যুবদলের সহ সম্পাদক মোঃ সালাউদ্দীন, মোঃ সোহেল চৌধুরী, নগর ছাত্রদল নেতা মোঃ শফিউল আলম প্রমুখ।
নারায়ণগঞ্জ : স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ জানান,  নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার বিভিন্ন এলাকায় এ পর্যন্ত কেন্দ্রীয় মহিলা দলের সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তার ৯ হাজার পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে করোনা পরিস্থিতির শুরুতে তিনি ৩০ দিনের কর্মসূচি হাতে নেন। প্রথম ১৫ দিন সামাজিক দূরুত্ব বজায় রেখে দলীয় নেতাকর্মী ও সাংবাদিকসহ বিভিন্ন লোকজনের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন। পরবর্তী ১৫ দিন তিনি মানুষ মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। তিনি প্রতিদিন কাকডাকা ভোর থেকে গভীর রাত পর্যন্ত মানুষের ঘরে ঘরে গিয়ে খাদ্যসামগ্রী পৌছে দিচ্ছেন।  উল্লেখ্য, বিগত সময়ে পারভীন আক্তার এক বার ভাইস-চেয়ারম্যান। দুইবার আড়াইহাজার পৌরসভায় মেয়র পদে নির্বাচনে অংশ নেন। তিনি জনগণের কাছে একজন ও প্রিয় নেত্রী। ভোটকেন্দ্র দখল না হলে তিনিই হতেন বৃহত্তর ঢাকার প্রথম নারী মেয়র। তার স্বামী আনোয়ার হোসেন অনু জেলা বিএনপির সাবেক অর্থবিষয়ক সম্পাদক ও সাবেক বিআরডিবির চেয়ারম্যান। একই সঙ্গে তিনি সমাজসেবক। পারভীন আক্তারের রাজনৈতিক জীবনে তিনি প্রথম উপজেলা মহিলা দলের সভানেত্রী। পরে নারায়ণগঞ্জ জেলা মহিলা দলের যুগ্ম আহ্বায়ক। পরে তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। বর্তমানে তিনি মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ )-এ দায়িত্ব পালন করছেন।
সাভার : সাভার ও আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি জানান,  সাবেক প্রধানমন্ত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নির্দেশে ঢাকা জেলা বিএনপির সংগ্রামী সভাপতি ও সাবেক এমপি ডাঃ দেওয়ান মোঃ সালাউদ্দিন বাবুর পক্ষ থেকে করোনা ভাইরাসের কারনে সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় আশুলিয়া থানার অন্তর্গত ইয়ারপুর ইউনিয়নের জামগড়া এলাকার অসহায়, দুস্থ ও দরিদ্র, মধ্যবিত্ত  ২৫ পরিবারের মাঝে প্রতিদিন পরিবার প্রতি ৫ কেজি চাল, ১ কেজি সয়াবিন তেল, ১ মসুরি ডাল, ১ কেজি সোলা, ১ কেজি চিনি  সকাল থেকে খাবার সামগ্রী বিতরণ করছেন ইয়ারপুর ইউনিয়ন যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মো : দুলাল মীর।  নিরাপদ দুরত্ব বজায় রেখে নিপুন ভাবে এ বিতরণ কাজটি সম্পূর্ণ করতে ভূমিকা রাখে তিনি।  মহামারি দুর্যোগের কারণে সাবেক প্রধানমন্ত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও আগামী দিনের রাষ্ট্রনায়ক তারেক রহমানের নির্দেশে  আশুলিয়া থানাধীন এলাকায় বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের ঘরবন্দি দরিদ্র ও অসহায়, মধ্যবিত্ত  পরিবারের মাঝে  খাবার সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন এবং রাখবেন বলেন ঢাকা জেলা বিএনপির সফল সভাপতি ও সাবেক এমপি ডাঃ দেওয়ান মোঃ সালাউদ্দিন বাবু ।




শেরপুর : শেরপুর প্রতিনিধি জানান, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও জিয়া স্মৃতি পরিষদ, শ্রীবরদীর উদ্যোগে বুধবার  পৌরসভার উত্তর বাজার মন্দিরে সনাতন ধর্মাবলম্বী ও পোড়াগড় মহল্লায় পাঁচশত অসহায়, দরিদ্র ও প্রতিবন্ধী পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী ও মাস্ক বিতরণ করা হয়েছে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, শেরপুর জেলা সভাপতি ও সাবেক সংসদ সদস্য মো. মাহমুদুল হক রুবেল প্রধান অতিথি হিসাবে এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, আটা, তেল, ডাল, আলু। এছাড়াও তালিকার বাইরে উপস্থিত শতাধিক নারী পুরুষকে নগদ অর্থ প্রদান করেন। এসময় শ্রীবরদী উপজেলা বিএনপির আহ্বায়ক আব্দুর রহিম দুলাল, সদস্য সচিব আব্দুল্লাহ আল মামুন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু রায়হান রুপন, সহ সাংগঠনিক সম্পাদক মাহফুজুল হক মোল্লা, ফজলুল হক চৌধুরী অকুল, অ্যাডভোকেট আবু রায়হান আল বেরুনীসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। খাদ্যসামগ্রী বিতরণকালে বিএনপির জেলা সভাপতি ও সাবেক সংসদ সদস্য মো. মাহমুদুল হক রুবেল বলেন, আমরা দীর্ঘ সময় ধরে ক্ষমতার বাইরে। বিএনপির হাজার হাজার নেতা-কর্মী দীর্ঘ সময় ধরেই এ জালেম সরকারের জুলুম নির্যাতনের শিকার। এরপরও করোনা ভাইরাসের মহামারিতে চরম বিপর্যয়ের মুখে পড়া এদেশের অসহায়, প্রতিবন্ধী ও নিম্ন আয়ের মানুষের পাশে এসে আমরা সাধ্য অনুযায়ী দাঁড়িয়েছি।







প্রথম পাতা'র আরও খবর
অনলাইন জরিপ

 হ্যাঁ   না   মন্তব্য নেই
দিনকাল ই-পেপার
পুরনো সংখ্যা
আজকের মোট পাঠক
25072 জন