আরও ১০ কারারক্ষী করোনায় আক্রান্ত
Published : Thursday, 30 April, 2020 at 12:00 AM, Update: 29.04.2020 9:32:57 PM
দিনকাল রিপোর্ট
ঢাকা কেন্দ্রীয় কারাগারে কর্মরত আরো ১০ কারারক্ষী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত কারারক্ষীরা সবাই হাসপাতালে অসুস্থ কয়েদি ও হাজতিদের নিরাপত্তায় নিয়োজিত ছিলেন। তারা বর্তমানে জিঞ্জিরা ২০ শয্যা হাসপাতালসহ মুগদা জেনারেল হাসপাতাল ও মিরপুরে সরকার বরাদ্দ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
এর আগে আরো দু’জন কারারক্ষী করোনা ভাইরাসে আক্রান্ত হন। তারা হাসপাতালে চিকিসাধীন। কারাগার সূত্রে এ সব তথ্য জানা গেছে।
ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুব রহমান সাংবাদিকদের জানান, করোনা আক্রান্ত কারারক্ষীরা পুরান ঢাকার কারাগার থাকতেন। তাদের দায়িত্ব ছিল অসুস্থ বন্দিদের বিভিন্ন হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করানো। কিছুদিন আগে এক কারারক্ষী প্রথমে করোনাভাইরাসে আক্রান্ত হন। তার সংস্পর্শে যারা ছিল তাদেরসহ পুরান ঢাকার কারাগারে থাকা বেশ কয়েকজনের করোনা পরীক্ষা করা হয়। এতে নতুন করে ৯ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে।
তিনি বলেন, করোনা পজিটিভ নিয়ে যেসব কারারক্ষী হাসপাতালে চিকিৎসাধীন আছেন, কারা কর্তৃপক্ষ সবসময় তাদেও খোঁজখবর রাখছে। চিকিৎসাসহ তাদের সব ধরনের সহযোগিতা করা হচ্ছে। এর আগে ঢাকা কেন্দ্রীয় কারাগারের এক সাজাপ্রাপ্ত আসামি কিডনি রোগে আক্রান্ত হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় করোনা রোগে আক্রান্ত হন। তার বয়স (৬০) বছর। তিনি ডায়ালাইসিসের রোগী।








প্রথম পাতা'র আরও খবর
অনলাইন জরিপ

 হ্যাঁ   না   মন্তব্য নেই
দিনকাল ই-পেপার
পুরনো সংখ্যা
আজকের মোট পাঠক
25052 জন