তারেক রহমানের নির্দেশে দেশের বিভিন্ন স্থানে খাদ্য সামগ্রী বিতরণ
Published : Wednesday, 29 April, 2020 at 12:00 AM, Update: 28.04.2020 9:35:18 PM
দিনকাল ডেস্ক
করোনা ভাইরাসের কারণে লকডাউন হওয়ায় দরিদ্র অসহায় মধ্যবিত্ত পরিবারগুলো খাদ্য সংকটে পড়েছে। বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে গতকাল মঙ্গলবার সারাদেশে এ সকল দরিদ্র ও অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।
বাগেরহাটে আড়াই হাজার কর্মহীনের বাড়িতে খাদ্যসামগ্রী পৌঁছে দিলেন বিএনপি নেতা ড. ফরিদুল  
করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া বাগেরহাট জেলার রামপাল ও মোংলা উপজেলার ২ হাজার ৫শ মানুষের বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন জেলা বিএনপির যুগ্ম  আহবায়ক ড. শেখ ফরিদুল ইসলাম। মঙ্গলবার সকালে রামপাল উপজেলার ফয়লা গ্রামের আড়াইশ কর্মহীন মানুষের বাড়িতে খাদ্য দ্রব্য পৌছে দেওয়া হয়। খাদ্য সামগ্রী বিতরণে রামপাল উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাটোয়ারী, আলতাফ হোসেন বাবু, দফতর সম্পাদক কাজী জাহিদুল ইসলাম, উপজেলা যুবদলের সভাপতি সিরাজুল ইসলাম, বিএনপি নেতা শেখ ফিরোজ কবির, কামরুজ্জামান মঞ্জু, মিলন আকুঞ্জী, মোফাজ্জেল হোসেন বাদল, আলমগীর কবির বাচ্চু, কাজী অজিয়ার রহমান, তরিকুল সোভন, কামাল, আব্বাস আলীসহ বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে রামপাল ও মোংলার সকল ইউনিয়নের ২ হাজার ২৫০ জন অসহায় মানুষের বাড়িতে খাদ্য সামগ্রী পৌছে দেন নেতাকর্মীরা।  রামপাল উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাটোয়ারী বলেন, করোনা পরিস্থিতি শুরু হওয়ার পর থেকে সেভ দ্যা সুন্দরবন ফাউন্ডেশনের চেয়ারম্যান ও বাগেরহাট জেলা বিএনপির যুগ্ন আহবায়ক ড.  শেখ ফরিদুল ইসলাম রামপাল ও মোংলা উপজেলাবাসীর পাশে রয়েছেন। মোংলা ও রামপালের প্রত্যন্ত গ্রামেও তার দেওয়া খাদ্য সামগ্রী আমরা পৌছে দিয়েছি। যেসব গ্রামে সড়ক পথে যাওয়া যায় না সেসব জায়গায় নৌকা ও ট্রলার যোগেও খাদ্য সামগ্রী দেওয়া হয়েছে। বাগেরহাট জেলা বিএনপির যুগ্ম আহবায়ক ড. শেখ ফরিদুল ইসলাম বলেন, দলীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় রামপাল ও মোংলা উপজেলার ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১৫৩টি ওয়ার্ডের ২ হাজার ৫শ অসহায় পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। দেশের এই দুর্দিনে আমরা সবাই যদি নিজ নিজ এলাকার অসহায় মানুষের দায়িত্ব নেই তাহলে এই দূর্যোগ মোকাবেলা করা অনেক সহায় হবে। মানুষ মানুষের জন্য এটাই হোক আমাদের অঙ্গীকার।
রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নে তৈমূর আলমের ত্রাণ বিতরণ  
করোনা মহামারিতে রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল ইউনিয়ন এর ৭নং ওয়ার্ডে বিএনপি চেয়ারপার্সন এর উপদেষ্টা এ্যাডঃ  তৈমূর আলম খন্দকারের উদ্যোগে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে অসহায় ও শ্রমজীবী মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন আলহাজ্ব আব্দুল মতিন সাবেক চেয়ারম্যান গোলাকান্দাইল ইউনিয়ন ও সহ সভাপতি রূপগঞ্জ থানা বিএনপি, মোঃ আলমগীর হোসেন সাধারণ সম্পাদক থানা শ্রমিকদল, মোঃ সিরাজুল ইসলাম সিরাজ সভাপতি ৭নং ওয়ার্ড গোলাকান্দাইল ইউনিয়ন বিএনপি, ফজলুল হক ফজলু সহ সভাপতি থানা শ্রমিকদল, থানা ছাত্রদল নেতা মোঃ মাসুদুর রহমান মাসুদ সহ প্রমূখ নেতৃবৃন্দ
গাজীপুর জেলার কালিয়াকৈর পৌর বিএনপি’র  ত্রাণ বিতরণ
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় গাজীপুর জেলার কালিয়াকৈর পৌর বিএনপির উদ্যেগে ০৯ টি ওয়ার্ডে ত্রান বিতরন কার্যক্রমের ধারাবাহিকতায় ০৪ নং ওয়ার্ডে ৬৫০ দরিদ্র  পরিবারের মাঝে খাদ্য ও ইফতার সামগ্রী ঘরে-ঘরে পৌছে দেয়া হয়। বিতরনের উদ্বোধনী পর্বে উপস্থিত ছিলেন জাতীয় নির্বাহী কমিটির সদস্য, গাজীপুর জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক,কালিয়াকৈর পৌর বিএনপির সাধারন সম্পাদক ও পৌর মেয়র মোঃ মজিবুর রহমান, কালিয়াকৈর পৌর ৪নং ওয়ার্ড বিএনপির সভাপতি ও কাউন্সিলর মোঃ সাইফুল ইসলামসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
রাজশাহী মহানগর যুবদলের ঈদ উপহার প্রদান  
রাজশাহী মহানগর যুুবদলের আয়োজনে গতকাল মঙ্গলবার দুপুর ২টার দিকে বিভিন্ন জনের মধ্যে ঈদ উপহার বিতরণ করা হয়। সমগ্র বাংলাদেশে বিভিন্ন সময়ে গণতান্ত্রিক আন্দালনে শহীদ, গুম ও নির্যাতিত বিএনপি পরিবারকে দেওয়ার জন্য বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রদত্ত উপহার বিএনপি ও যুবদলের নেতৃবৃন্দ প্রদান করেন।
নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ে আয়োজিত বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট। মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটনের সঞ্চালনায় বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু। বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন ও যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন। এছাড়া মহানগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক আনন্দ কুমারসহ যুবদলের অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।  রাজশাহী মহানগরীতে ৫টিসহ পুরো জেলাতে ৭টি পরিবারের মধ্যে এই উপহার সামগ্রী তুলে দেয়া হয় বলে জানান সাধারণ সম্পাদক রিটন।
রূপগঞ্জ : রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিএনপির রাজনীতি করতে গিয়ে বিভিন্ন সময় হামলা-মামলার শিকার হয়ে ক্ষতিগ্রস্তসহ খুন, গুম হওয়া পরিবারের মাঝে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে ঈদ সামগ্রী ও নগদ টাকা বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে উপজেলার মুড়াপাড়াস্থ দড়িকান্দি এলাকায় এসব সামগ্রী বিতরণ করেন নারায়ণগঞ্জ জেলা যুবদল ও রূপগঞ্জ উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠন।
জানা গেছে, ২০১০ সালে সন্ত্রাসীরা প্রকাশ্যে কুপিয়ে নির্মমভাবে হত্যা করে দড়িকান্দি এলাকার যুবদল নেতা নজরুল ইসলামকে। তারেক রহমান নিজেই খোঁজখবর নিয়ে এমন পরিবারের মাঝে জেলা যুবদলের মাধ্যমে ঈদ সামগ্রী ও টাকা পাঠিয়েছেন। ঈদ সামগ্রী বিতরণের সংবাদ পেয়ে এলাকার শত শত মানুষ জড়ো হয় নজরুল ইসলামের বাড়িতে। পরে নিহত নজরুল ইসলামের স্ত্রীসহ পরিবারের সদস্যদের হাতে খাদ্য সামগ্রী ও টাকা তুলে দেয়া হয়। এ সময় নারায়ণগঞ্জ জেলা যুবদলসহ রূপগঞ্জ উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
চট্টগ্রাম : চট্টগ্রাম ব্যুরো জানায়, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় বিএনপির ভাইস-চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান ও চেয়ারপারসনের উপদেষ্টা গোলাম আকবর খোন্দকারের পৃষ্ঠপোষকতায় গতকাল চট্টগ্রাম বিশ্ববিদালয় ক্যাম্পাসের একাধিক স্পটে জাতীয়তায়তাবাদী ছাত্রদলের চট্টগ্রাম বিশ^বিদ্যালয় শাখার পক্ষ থেকে সভাপতি কে.আলম এর নেতৃত্বে উপহার (ইফাতার সামগ্রী) বিতরণ করা হয়।  এসময় উপিস্থিত ছিলেন ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল নোমান, জিয়া স্মৃতি সংসদ চ.বি শাখার সভাপতি নাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক আমির হোসেন, চ.বি ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ইমতিয়াজ ইকরাম, ইসমাইল, প্রচার সম্পাদক মহিনউদ্দিন, সহ-সম্পাদক সায়েম, সহ-দপ্তর সম্পাদক এ এইচ সাগর। প্রতিকূল আবহাওয়ায় কর্মসূচি বাস্তবায়নে সহযোগীতা করায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান সভাপতি কে.আলম। এদিকে করোনা যুদ্ধের পাশাপাশি মানবিক যুদ্ধও চালিয়ে যেতে হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর। সোমবার বিকালে নগরীর এনায়েত বাজারস্থ তার নিজ বাসভবন থেকে নগরীর বিভিন্ন ওয়ার্ডে করোনা ভাইরাসের মহামারির কারণে লকডাউনে থাকা গরীব অসহায় ক্ষুদার্ধ নগরবাসীর জন্য ত্রাণ সামগ্রী বিতরণ কালে উপরোক্ত মন্তব্য করেন। তিনি বলেন, করোনা ভাইরাসের ভয়াল আগ্রাসনের মানুষ আতঙ্কগ্রস্থ হয়ে পড়েছে। করোনার সংক্রামন থেকে রক্ষা পেতে সারাদেশে লকডাউন চলছে। মানুষ কর্মহীন হয়ে অনাহারে দিন কাটাচ্ছে। একদিকে মৃত্যু ভয় অন্য দিকে ক্ষুধার যন্ত্রণায় মানুষ দিশেহারা। আমাদেরকে করোনার সাথে যুদ্ধ করার পাশাপশি ক্ষুদার্ধ মানুষের মুখে খাবার তুলে দিয়ে মানবিক যুদ্ধ ও চালিয়ে যেতে হবে।
কুষ্টিয়া : কুষ্টিয়া প্রতিনিধি জানান, করোনা ভাইরাসের মহামারিতে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা, কুষ্টিয়া জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা  সৈয়দ মেহেদী আহমেদ রুমী ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক, কুষ্টিয়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ সোহরাব উদ্দিনের দিকনির্দেশনায় বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলাদল কুষ্টিয়া জেলা শাখার উদ্যেগে অসহায়, কর্মহীন ও নিম্ন আয়ের শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন, বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ও কুষ্টিয়া জেলা মহিলা দলের নেত্রী অধ্যাপিকা সৈয়দা ফাহিমা বানু ও মিরপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও জেলা মহিলা দলের নেত্রী রোজী খানসহ অন্যান্য নেতৃবৃন্দ। জেলা মহিলা দলের নেতৃবৃন্দ বলেন, মহিলা দলের উদ্যেগে সকল উপজেলায় স্থানীয় নেতৃবৃন্দের প্রচেষ্টায় এই ত্র্যান সামগ্রী বিতরণ এই মহামারী থাকা অবস্থায় অব্যাহত থাকবে।
নরসিংদী : স্টাফ রিপোর্টার, নরসিংদী জানান, নরসিংদী সদর উপজেলার মহিষাশুড়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডে ২০০ অসহায় গরিব দুস্থ ও নি¤œ মধ্যবিত্ত পরিবারের মাঝে ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে চান্দেরপাড়া ঈদগাহ মাঠে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বিএনপির যুগ্ম-মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকন ও বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানার পক্ষ থেকে খোকন শিরিন সংগ্রাম পরিষদ এসব খাবার সামগ্রী বিতরণ করে। খাদ্য বিতরন কালে উপস্থিত ছিলেন, শহর বিএনপির সভাপতি গোলাম কবির কামাল, জেলা বিএনপির যুব বিষয়ক সম্পাদক আলমগীর হাবীব, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মোস্তাকিম পান্না, শহর বিএনপির  যুগ্ম সম্পাদক কবির আহমেদ, জেলা যুবদলের সিনিয়র সহ সভাপতি শাহেন শাহ শানু, যুগ্ম সম্পাদক দিদার হোসেন ভূইয়া, সাংগঠনিক সম্পাদক মোকাররম হোসেন ভূইয়া, বেলাব উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মাসুদ রানা, জেলা তাতীদলের সভাপতি হুমায়ুন কবির কামাল, জেলা জাসাসের সভাপতি সারোয়ার হোসেন ঝন্টু, সাবেক ছাত্র নেতা মাহমুদ হোসেন চৌধুরী সুমন, মাসুদ মিয়া,সজীব,যুবদলের লিয়াকত হোসেন টিটু, আরমান,কাউসার, রোমানসহ খোকন শিরিন সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ।
বগুড়া : বগুড়া অফিস জানায়,  করোনায় কর্মহীন অসহায় ৫০০ পরিবারের মাঝে বিএনপির পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বগুড়া জেলা বিএনপির আহবায়ক ও বগুড়া-৬ আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজের পক্ষে মঙ্গলবার বগুড়ার শেরপুর উপজেলার ৫টি ইউনিয়নে ৫০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন শেরপুর উপজেলার বিএনপির নেতৃবৃন্দ। খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন শেরপুর উপজেলা বিএনপির আহবায়ক শফিকুল আলম তোতা, আহবায়ক কমিটির সদস্য শহিদুল ইসলাম বাবলু, রফিকুল ইসলাম, পিয়ার হোসেন পিয়ার, স্বাধীন কুমার কুন্ডু,  বিএনপি নেতা মাসুদ, ফৌরদুস, গোলাম, এমপির ব্যাক্তিগত সহকারি আব্দুল আজিজ ও সাইদুল ইসলাম যুবদল নেতা মামুন, মমিন, আপেল প্রমুখ।
কাপাসিয়া : কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি জানান, গাজীপুরের কাপাসিয়ায় প্রতিপক্ষের দ্বারা নিহত যুবদল নেতা সাইফুল ইসলামের পরিবারকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে ঈদ উপহার হিসাবে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। গতকাল  মঙ্গলবার সকালে জেলা যুবদলের সভাপতি মনিরুল ইসলাম মনিরের নেতৃত্বে যুবদলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সাইফুলের বাড়িতে এসে তার পরিবারের হাতে নগদ অর্থ তুলে দেন। দেশব্যাপী রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে প্রতিপক্ষের দ্বারা হত্যা, খুন, ঘুম ও নির্যাতিত দলীয় নেতৃবৃন্দকে ঈদ উপহার হিসাবে আর্থিক সহায়তার অংশ হিসাবে এ সহায়তা প্রদান করা হয়েছে বলে দলীয় সূত্র জানান।  কাপাসিয়া সদর ইউনিয়নের খোদাদিয়া গ্রামের সাইফুল ইসলামের বাড়িতে এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন জেলা যুবদলের সহ-সভাপতি জাকারিয়া পারভেজ, প্রচার সম্পাদক আশরাফুল আলম সিকদার, সহ-সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক, সহ-সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, সহ-দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আলআমিন, সমাজকল্যাণ সম্পাদক সজিব খান, শ্রম বিষয়ক সম্পাদক মহিবুর রহমান, সদস্য আমিনুর রহমান, মীর মাসুদ করিম, আশরাফুল আলম সোহেল, নুরুজ্জামান, নিহতের ভাই যুবদল নেতা হারুন অর রশিদ, শাহেদ, হাবিবুর রহমান হবি প্রমুখ। উল্লেখ্য, ২০১২ সালে ৬ মার্চ ছাত্রলীগের সন্ত্রাসীরা কাপাসিয়া ডিগ্রি কলেজ সংলগ্ন খোদাদিয়া গ্রামের যুবদল নেতা সাইফুল ইসামের বাড়ি আঙ্গিনায় অর্তকিতে হামলা করে পিটিয়ে তাকে হত্যা করে। পরে সাইফুলের ভাই হারুন অর রশিদ বাদী হয়ে স্থানীয় ছাত্রলীগের ১১ নেতা-কর্মীর বিরুদ্ধে কাপাসিয়া থানায় মামলা দায়ের করেন। বর্তমানে মামলাটি গাজীপুর আদালতে বিচারাধিন রয়েছে।   
সিংড়া : সিংড়া (নাটোর) প্রতিনিধি জানান, নাটোরের সিংড়ায় দেড় শতাধিক অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক ও সিংড়া উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক, বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী এডভোকেট এম ইউসুফ আলী। মঙ্গলবার সকাল ১০টায় দক্ষিণ দমদমা এলাকায় একটি মাঠে সামাজিক দুরত্ব বজায় রেখে চাল, ডাল, তেল, সোলা, পিয়াজসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক এ্যাড রুহুল কুদ্দুস তালুকদার দুলু। উপস্থিত ছিলেন সিংড়া থানা বিএনপির যুগ্ম আহবায়ক অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম আনু, সাবেক তাজপুর ইউপি চেয়ারম্যান শাহাদৎ হোসেন,  সাবেক কলম ইউপি চেয়ারম্যান ইব্রাহীম খলিল ফটিক, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক সাখাওয়াত হোসেন, পৌর কাউন্সিলর মহিদুল ইসলাম, থানা স্বেচ্ছাসেবক দলের সভাপতি হিরাদুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল কাফি, পৌর স্বেচ্ছাসেবক দলের সভাপতি রফিকুল ইসলাম ছাত্রদলের সভাপতি আতাউল গণি পলাশ প্রমূখ। বিএনপি নেতা এডভোকেট এম ইউসুফ আলী সকলকে এই মহামারীর বিরুদ্ধে রুখে দাড়ানোর আহবান জানিয়ে বলেন, আমরা জানি এই অপ্রতুল খাদ্যে আপনাদের কারোই কিছুই হবে না। আমরা উপজেলা ও পৌর বিএনপি মিলে ১২টি ইউনিয়ন ও পৌরসভার প্রত্যেকটি দুর্দশাগ্রস্ত মানুষের কাছে পৌঁছাতে পারি। আর আপনাদের দোয়া ও ভালোবাসা চাই।  তিনি ড. জাফরুল্লাহর গনস্বাস্থ্য উদ্ভাবিত কোরনা পরীক্ষার কীটের বিষয়ে সরকারের আচরণের তীব্র সমালোচনা করে বলেন, আজ দেশের সর্বোচ্চ আদালত. সংবিধানের অভিভাবকরাও তাদের দায়িত্বে অবহেলা করছেন। দেশের সর্বোচ্চ আদালতের বিচারকগণ এই বিষয়ে একটা সুয়োমোটো রুল দিয়েও তো সরকারকে বা সংশ্লিষ্ট বিভাগকে গনস্বাস্থ্যের এই কীট পরীক্ষা করে বাজারজাতকরণ করতে বলতে পারে।
শেরপুর : শেরপুর প্রতিনিধি জানান, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, শেরপুর জেলা সভাপতি ও সাবেক সংসদ সদস্য মো. মাহমুদুল হক রুবেলের উদ্যোগে ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নে খাদ্যসামগ্রী ও মাস্ক বিতরণ করা হয়েছে। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, আটা, তেল, ডাল, আলু। ২৮ এপ্রিল মঙ্গলবার  চেঙ্গুরিয়া আনছার আলী উচ্চ বিদ্যালয় ও মালিঝিকান্দা উচ্চ বিদ্যালয় মাঠে মালিঝিকান্দা ইউনিয়নের একহাজার পরিবারের মধ্যে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এছাড়াও তালিকার বাইরে উপস্থিত শতাধিক নারী পুরুষকে নগদ অর্থ প্রদান করেন। এসময় জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু রায়হান রুপন, সহ-সাংগঠনিক সম্পাদক মাহফুজুল হক মোল্লা, জেলা যুবদলের সভাপতি মো. শফিকুল ইসলাম মাসুদ, ঝিনাইগাতী উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. আব্দুল মান্নান হীরা, মালিঝিকান্দা ইউনিয়ন বিএনপির সভাপতি মো. লুৎফর রহমান, সাধারণ সম্পাদক মো. মোতাহার আলী বেলাল, যুগ্ম সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলামসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
খাদ্যসামগ্রী বিতরণকালে বিএনপির জেলা সভাপতি ও সাবেক সংসদ সদস্য মো. মাহমুদুল হক রুবেল বলেন, আমরা দীর্ঘ সময় ধরে ক্ষমতার বাইরে। বিএনপির হাজার হাজার নেতা-কর্মী দীর্ঘ সময় ধরেই এ জালেম সরকারের জুলুম নির্যাতনের শিকার। এরপরেও করোনা ভাইরাসের মহামারিতে চরম বিপর্যয়ের মুখে পড়া এদেশের অসহায়, প্রতিবন্ধী ও নিম্ন আয়ের মানুষের পাশে এসে আমরা সাধ্য অনুযায়ী দাঁড়িয়েছি।
















প্রথম পাতা'র আরও খবর
অনলাইন জরিপ

 হ্যাঁ   না   মন্তব্য নেই
দিনকাল ই-পেপার
পুরনো সংখ্যা
আজকের মোট পাঠক
25073 জন