গণপরিবহন চালুর দাবিতে শ্রমিকদের বিক্ষোভ
Published : Wednesday, 29 April, 2020 at 12:00 AM, Update: 28.04.2020 9:36:14 PM
গণপরিবহন চালুর দাবিতে শ্রমিকদের বিক্ষোভদিনকাল রিপোর্ট
শ্রমিকদের কল্যাণের নামে বিভিন্ন শ্রমিক-মালিক সমিতির ব্যানারে চাঁদা আদায় বন্ধ ও অবিলম্বে গণপরিবহন চালু করাসহ তিন দফা দাবিতে বিক্ষোভ করেছে চার শতাধিক গণপরিবহন শ্রমিক।
গতকাল মঙ্গলবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কে থানা রোড এলাকায় অবস্থান নিয়ে এ বিক্ষোভ কর্মসূচি পালন করেন কর্মহীন ওই শ্রমিকরা। পরিবহন শ্রমিকদের অভিযোগ, করোনা সংক্রমণ ঝুঁকির মধ্যে সবচেয়ে অসহায় ও মানবেতর জীবনযাপন করছেন পরিবহন শ্রমিকরা। প্রায় এক মাস কর্মহীন অবস্থায় থাকলেও তাদের কোনো প্রকার ত্রাণ কিংবা সহায়তা প্রদান করেনি কেউই। এতে পরিবার নিয়ে চরম উৎকণ্ঠা ও হতাশা নিয়ে অসহায় দিন পার করছেন তারা। অথচ এর আগে শ্রমিকদের কল্যাণের নামে বিভিন্ন শ্রমিক-মালিক সমিতির ব্যানারে লাখ লাখ টাকা চাঁদা আদায় করা হয়। আজ এই দুর্দিনে শ্রমিকরা কোনো ধরনের সহায়তা পাচ্ছেন না। তাই শ্রমিকদের কল্যাণের নামে বিভিন্ন শ্রমিক-মালিক সমিতির ব্যানারে লাখ লাখ টাকা চাঁদা আদায় বন্ধ করাসহ অবিলম্বে গণপরিবহন চালুসহ তিন দফা দাবিতে মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তারা।
সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) পাভেল মোল্লা জানান, করোনা সংকটের মাঝে কর্মহীন হয়ে পড়া শ্রমিকরা কোনো প্রকার সাহায্য না পেয়ে সকালে মহাসড়কের থানাস্ট্যান্ড এলাকায় অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। তিনি আরও বলেন, সত্যিকার মানবিক অর্থে অসহায় এসব শ্রমিকের এমন সংকটময় পরিস্থিতিতে পরিবহন মালিকদের তাদের পাশে থাকার প্রয়োজন ছিল। তাই কষ্টে থাকা এসব শ্রমিকের সহযোগিতার জন্য পরিবহন মালিকদের সঙ্গে আলোচনা শেষে সমস্যা সমাধানের আশ্বাসে শ্রমিকরা সড়ক থেকে চলে গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়।







প্রথম পাতা'র আরও খবর
অনলাইন জরিপ

 হ্যাঁ   না   মন্তব্য নেই
দিনকাল ই-পেপার
পুরনো সংখ্যা
আজকের মোট পাঠক
25069 জন