সীমিত পরিসরে কোর্ট খোলার সিদ্ধান্ত স্থগিত আজ ফুলকোর্ট সভা
Published : Sunday, 26 April, 2020 at 12:00 AM, Update: 25.04.2020 9:39:06 PM
দিনকাল রিপোর্ট
করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে চেম্বার আদালত, হাইকোর্টের একটি বেঞ্চ এবং সপ্তাহে দুই দিন জেলা ও দায়রা জজ আদালত খোলার রাখার সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে। একই সঙ্গে আজ রোববার (২৬ এপ্রিল) ফুলকোর্ট সভা আহ্বান করা হয়েছে।
অনিবার্য কারণবশত আগামীকাল ২৭ এপ্রিল পর্যন্ত চেম্বার আদালত ও হাইকোর্ট খোলার সিদ্ধাস্ত স্থগিত করা হয়েছে। অন্যদিকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত জেলা ও দায়রা জজ-মহানগর দায়রা জজ এবং চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত খোলার সিদ্ধান্ত স্থগিত থাকবে।
শনিবার (২৫ এপ্রিল) সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বারিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, উপরিউক্ত বিষয়ে নির্দেশিত হয়ে জানোনে যাচ্ছে যে, বাংলাদেশ সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সঙ্গে আলোচনা করতে এবং অন্যান্য আইনজীবীদের আবেদনের পরিপ্রেেিত ২৩ এপ্রিল সীমিত পরিসরে কোর্ট খোলার সিদ্ধান্ত  হয়। অনিবার্য কারণবশত আগামীকাল ২৭ এপ্রিল পর্যন্ত ওই সিদ্ধান্ত স্থগিত করা হলো।
আজ রোববার সকাল সাড়ে ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফুলকোর্ট সভা আহ্বান করা হয়েছে।
উল্লেখ্য, গত ২৩ এপ্রিল বিজ্ঞপ্তির মাধ্যমে আগামী ৫ মে পর্যন্ত ছুটি বৃদ্ধি করা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, উদ্ভূত পরিস্থিতিতে কঠোর সামাজিক দূরুত্ব বজায় রেখে অতীব জরুরি বিষয়সমূহ শুনানির জন্য ছুটিকালীন সুপ্রিম  কোর্টের আপিল বিভাগের বিচারপতি মো. নুরুজ্জামান আপিল বিভাগের চেম্বার কোর্টে বসবেন।
তা ছাড়া ছুটিকালীন হাইকোর্ট বিভাগে বিচারপতি ওবায়দুল হাসান সকল অধিক েেত্রর অতি জরুরি বিষয়গুলো শুনানির জন্য হাইকোর্ট বিভাগের কার্যক্রম পরিচালনা করবেন।
সুপ্রিম কোর্ট প্রশাসনের এ সিদ্ধান্তের পর মিশ্র প্রতিক্রিয়া দেখা যায় আইনজীবীদের মধ্যে। অনেকেই এ সিদ্ধান্তকে স্বাগত জানালেও অনেকে আবার মহামারি করোনার সময় এ ধরনের সিদ্ধান্তকে যৌক্তিক মনে করেননি। পরিস্থিতি বিবেচনায় নিয়ে আদালত খোলার সিদ্ধান্ত স্থগিত করা হয়।







প্রথম পাতা'র আরও খবর
অনলাইন জরিপ

 হ্যাঁ   না   মন্তব্য নেই
দিনকাল ই-পেপার
পুরনো সংখ্যা
আজকের মোট পাঠক
25080 জন