করোনার আরও ভয়ংকর পরিস্থিতি এখনও দেখা বাকি : বিশ্ব স্বাস্থ্য সংস্থা
Published : Wednesday, 22 April, 2020 at 12:00 AM, Update: 21.04.2020 9:30:02 PM
করোনার আরও ভয়ংকর পরিস্থিতি এখনও দেখা বাকি : বিশ্ব স্বাস্থ্য সংস্থাদিনকাল ডেস্ক
প্রাণঘাতী করোনা ভাইরাসের সঙ্গে পাঞ্জা লড়ছে গোটা বিশ্ব। কিন্তু সবচেয়ে খারাপ পরিস্থিতি আসা এখনও বাকি। পরিস্থিতি আরও ভয়াবহ হবে বলে সতর্ক করলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু)-এর প্রধান টেডরোস আধানোম ঘেবরেসাস।
স্থানীয় সময় সোমবার এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, বেশ কিছু দেশে ইতিমধ্যেই লকডাউন ও বিভিন্ন বিষয়ে নিষেধাজ্ঞা শিথিল হতে শুরু করেছে। যা নিকট ভবিষ্যতে সারা বিশ্বের জন্য ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করবে। আমাদের আরও ভয়াবহ পরিস্থিতি দেখা বাকি আছে। তাই এটা আমাদের আটকাতে হবে। এখনও অনেকে বুঝতে পারছেন না কতটা সাংঘাতিক এই ভাইরাস। আলজাজিরা
এ সময় টেডরোস ১৯১৮-র স্প্যানিশ ফু-এর প্রসঙ্গ টেনে এনে বলেছেন, করোনা ভাইরাস এর চেয়েও সাংঘাতিক।
তিনি বলেন, করোনা ভাইরাস খুবই সাংঘাতিক। ১৯১৮-র ফুতে ১০ কোটি মানুষের মৃত্যু হয়েছিল।
তিনি আরও বলেন, এখন আমাদের প্রযুক্তি উন্নত। আমরা এই বিপর্যয়কে নিয়ন্ত্রণে আনতে পারি। আমাদের সেই মতা এখন আছে। বিশ্বাস করুন। কিন্তু এখনও পরিস্থিতি আরও খারাপ হবে।
ইতিমধ্যেই করোনা ভাইরাসে সারা বিশ্বে আক্রান্ত হয়েছে প্রায় ২৫ লাখ মানুষ। মৃত্যু হয়েছে ১ লাখ ৭০ হাজারের বেশি মানুষের। ওয়ার্ল্ডোমিটারের রিপোর্ট অনুযায়ী এই তথ্যই পাওয়া যাচ্ছে। কিন্তু হু প্রধান ঠিক কী কারণে মনে করছেন এই পরিস্থিতি আরও খারাপ হতে পারে তা তিনি স্পষ্ট করে বলেননি।
উল্লেখ্য এ পর্যন্ত সারা বিশ্বে আক্রান্ত হয়েছেন ২৫ লাখ মানুষ। এর মধ্যে প্রাণ হারিয়েছেন ১ লাখ ৭০ হাজারের বেশি। গত ২৪ ঘন্টায় প্রায় হারিয়েছেন ৫৩৫০ জন এবং নতুন আক্রান্ত হয়েছেন ৭৪ হাজার।








প্রথম পাতা'র আরও খবর
অনলাইন জরিপ

 হ্যাঁ   না   মন্তব্য নেই
দিনকাল ই-পেপার
পুরনো সংখ্যা
আজকের মোট পাঠক
25101 জন