বিএনপির কমিটি গঠন পুনর্গঠন ২৫ মে পর্যন্ত স্থগিত থাকবে
Published : Tuesday, 21 April, 2020 at 12:00 AM, Update: 20.04.2020 9:37:11 PM
দিনকাল রিপোর্ট
করোনা পরিস্থিতির কারণে আগামী ২৫ মে পর্যন্ত কমিটি গঠন ও পুনর্গঠন কার্যক্রম স্থগিত করেছে বিএনপি। রবিবার রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বারিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প থেকে জানানো যাচ্ছে যে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির দেশব্যাপী সকল পর্যায়ে চলমান কমিটি গঠন ও পুনর্গঠন কার্যক্রম গত ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত ছিল। করোনা মহামারির ব্যাপক বিস্তারের কারণে এই স্থগিতাদেশ চলতি বছরের আগামী ২৫ মে পর্যন্ত বলবৎ থাকবে।
উল্লেখ্য দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ১০১ জন। একদিনে নতুন করে আরও করোনা শনাক্ত হয়েছেন ৪৯২ জন এবং করোনায় মোট শনাক্ত হলেন দুই হাজার ৯৪৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১০ জন, এখন পর্যন্ত মোট সুস্থ ৮৫ জন।  
সারাবিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ১,৬৫,০০৯ জন ব্যক্তি। কোভিড-১৯ এর সংক্রমণে সারা বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ২৪ ল ৫ হাজার ৭৭১ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার মানুষ। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ ল ১৬ হাজার ৮১০ জন। বর্তমানে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ১৬ ল ২৩ হাজার ৯৫২ জন। যাদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছেন ৫৪,২২৫ জন।
যুক্তরাষ্ট্রে গেল ২৪ ঘণ্টায় ১ হাজার ৯শ ৯৭ জন মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এতে গোটা দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪০ হাজার ৬৬১ জনে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় এ তথ্য নিশ্চিত করেছে। যুক্তরাষ্ট্রে প্রতিদিনই হু হু করে বাড়ছে মৃতের সংখ্যা। এর আগের শনিবার ১ হাজার ৮শ ৯১ জনের মৃত্যু  রেকর্ড করা হয়েছিল। তার আগে বুধবার ২ হাজার ৫শ মানুষের বেশি মৃত্যু রেকর্ড করা হয়েছিল যা একদিনে সর্বোচ্চ। তবে নিউইয়র্কে কমতে শুরু করেছে মৃতের সংখ্যা। রাজ্যের গর্ভনর অ্যান্ড্রো কোমা বলছেন, অঞ্চলটি এরই মধ্যে সবচেয়ে খারাপ অবস্থা পার করে এসেছে। যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছে ৭ লাখ ৫৯ হাজার ৮৬ জন মানুষ।







প্রথম পাতা'র আরও খবর
অনলাইন জরিপ

 হ্যাঁ   না   মন্তব্য নেই
দিনকাল ই-পেপার
পুরনো সংখ্যা
আজকের মোট পাঠক
25089 জন