বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা দেড় লাখ ছাড়িয়েছে : আক্রান্ত ২২ লাখের বেশি
Published : Sunday, 19 April, 2020 at 12:00 AM, Update: 18.04.2020 10:10:18 PM
দিনকাল ডেস্ক
ওয়াল্ডওমিটারের তথ্য অনুযায়ী প্রাণঘাতী এই ভাইরাসে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১ লাখ ৫৪ হাজার ৬৮৯ জনের। সেইসঙ্গে আক্রান্তের সংখ্যা ২২ লাখ ৫০ হাজার ৬৮৯ জন। পাশাপাশি সুস্থ হয়ে উঠেছেন ৫ লাখ ৭২ হাজার ২৫৬ জন।
করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যায় শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত ৭ লাখ ১০ হাজার ২১ জন। মারা গেছে ৩৭ হাজার ১৫৮ জন। এরপরে আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে স্পেন। দেশটিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৯০ হাজার ৮৩৯ জন। মারা গেছে ২০ হাজার ২ জন।
মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে থাকা ইতালিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭২ হাজার ৪৩৪ জন। মারা গেছেন ২২ হাজার ৭৪৫ জন। এছাড়া ফ্রান্সেও প্রতিনিয়ত চলছে করোনার ভয়াল থাবা। দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৬৮১ জনে। আক্রান্ত ১ লাখ ৪৭ হাজার ৯৬৯ জন। করোনায় বিপর্যস্ত যুক্তরাজ্যে মৃতের সংখ্যা ১৪ হাজার ৫৭৬ জন। আক্রান্ত ১ লাখ ৮ হাজার ৬৯২ জন। জার্মানিতে আক্রান্ত ১ লাখ ৪১ হাজার ৩৯৭ জন। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৪ হাজার ৩৫২ জন।
এদিকে করোনার সর্বপ্রথম আবির্ভাব স্থল চীনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩২ জনের। আক্রান্ত ৮২ হাজার ৬৯২। তবে দেশটিতে ইতিমধ্যে করোনা নিয়ন্ত্রণে এনেছে বলে জানায়। তারই প্রেেিত দেশটি লকডাউন শিথিল করে দিয়েছে।
গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসের উৎপত্তি হয়। এরপর একে একে ১৮০টির বেশি দেশে ছড়িয়ে পড়ে এই প্রাণঘাতী ভাইরাস। প্রতিণে এই ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা হু হু করে বাড়ছে।
এদিকে বাংলাদেশেও গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া এই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৩০৬ জন। করোনায় একদিনে আক্রান্তের সংখ্যা এটি সর্বোচ্চ। এ নিয়ে দেশে করোনায় মোট ৮৪ জনের মৃত্যু ও ২ হাজার ১৪৪ জন আক্রান্ত হলেন। এছাড়া নতুন করে সুস্থ হয়েছেন আরও ৮জন।







প্রথম পাতা'র আরও খবর
অনলাইন জরিপ

 হ্যাঁ   না   মন্তব্য নেই
দিনকাল ই-পেপার
পুরনো সংখ্যা
আজকের মোট পাঠক
25111 জন