খালেদা জিয়ার ডায়াবেটিস আগের মতোই অনিয়ন্ত্রিত : চিকিৎসক
Published : Friday, 17 April, 2020 at 12:00 AM, Update: 16.04.2020 9:48:41 PM
খালেদা জিয়ার ডায়াবেটিস আগের মতোই অনিয়ন্ত্রিত : চিকিৎসকদিনকাল রিপোর্ট
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে বলে জানিয়েছেন তাঁর ব্যক্তিগত চিকিৎসক ডা. এজেডএম জাহিদ হোসেন।  তিনি গতকাল দিনকালেকে বলেন, বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ডায়াবেটিস নিয়ন্ত্রণ হচ্ছে না। আগের মতোই অনিয়ন্ত্রিত রয়েছে। কারামুক্তির পর মানসিকভাবে ভাল থাকলেও তাঁর হাত পায়ের ব্যথা আগের মতোই রয়েছে। তিনি ঘরের ভিতরও অন্যের সহায়তা ছাড়া একা একা হাঁটা-চলা করতে পারেন না। এমনকি ব্যক্তিগত কাজও তিনি নিজে নিজে করতে পারেন না। আধুনিক যন্ত্রপাতির মাধ্যমে পরীা নিরীা করে উন্নত চিকিৎসা দিতে হবে তাঁকে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জুবাইদা রহমান বর্তমানে তাঁর চিকিৎসার তত্ত্বাবধান করছেন।

করোনায় আরও ১০ জনের মৃত্যু : নতুন শনাক্ত ৩৪১
দিনকাল রিপোর্ট
দেশে নভেল করোনা ভাইরাস বা কোভিড-১৯-এ আক্রান্ত আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া নতুন করে ৩৪১ জনের দেহে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।  তিনি জানান, গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) ২ হাজার ১৯ জনের নমুনা পরীা করে নতুন করে ৩৪১ জনের দেহে করোনা ভাইরাস বা কোভিড-১৯-এর সংক্রমণ পাওয়া গেছে। এতে দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ হাজার ৫৭২ জনে।
ডা. নাসিমা আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত আরও ১০ জনের মৃত্যু হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এটা একদিনে দেশে সর্বোচ্চ মৃত্যু। এতে দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬০ জনে। গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০ জনের বয়স উল্লেখ করে তিনি জানান, এদের মধ্যে ৭০-৮০ বছর বয়সী একজন, ৬১-৭০ বছর বয়সী পাঁচজন, ৫১-৬০ বছর বয়সী তিনজন এবং ২১-৩০ বছর বয়সী একজন। এই ১০ জনের মধ্যে সাতজন পুরুষ ও তিনজন নারী। এদের মধ্যে ছয়জন ঢাকার এবং বাকি চারজন ঢাকার বাইরে অন্য জেলার।







প্রথম পাতা'র আরও খবর
অনলাইন জরিপ

 হ্যাঁ   না   মন্তব্য নেই
দিনকাল ই-পেপার
পুরনো সংখ্যা
আজকের মোট পাঠক
25130 জন