রংপুরে খাটের ভিতর থেকে টিসিবির ১২৩৮ লিটার তেল উদ্ধার
Published : Friday, 17 April, 2020 at 12:00 AM, Update: 16.04.2020 9:49:30 PM
রংপুরে খাটের ভিতর থেকে টিসিবির ১২৩৮ লিটার তেল উদ্ধারদিনকাল রিপোর্ট
রংপুরে হানিফ মিয়া (৪৭) নামে এক ব্যবসায়ীর বাসার বক্স খাটের ভেতর থেকে টিসিবির এক হাজার ২৩৮ লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে পুলিশ। বুধবার দিবাগত  রাত ১০টার দিকে নগরীর মধ্য পার্বতীপুর ১৭ নম্বর ওয়ার্ডের তার নিজ বাড়ি তল্লাশি করে এসব সয়াবিন তেল জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য এক লাখ ২৩ হাজার ৮০০ টাকা।
বিষয়টি নিশ্চিত করে রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি অ্যান্ড মিডিয়া) উত্তম প্রসাদ পাঠক জানান, গোপন সংবাদের ভিত্তিতে নগরীর ১৭ নম্বর ওয়ার্ডের মধ্য পার্বতীপুর ঈদগাহ মাঠ সংলগ্ন এলাকার একটি বাসায় অভিযান চালায় ডিবি পুলিশ। ওই বাসায় বক্স খাটের ভেতরে রাখা টিসিবির দুই লিটারের ২৫৯টি এবং পাঁচ লিটারের ১৪৪টি বোতল উদ্ধার করা হয়। এ ঘটনায় বাসার মালিক ব্যবসায়ী হানিফ মিয়া ও মালামাল সরবরাহকারী লাল মিয়া নামে দুজনকে গ্রেফতার করা হয়েছে। আটক ব্যক্তিরা অবৈধ লাভের জন্য বিক্রয়ের উদ্দেশ্যে টিসিবির ডিলারদের কাছ থেকে এসব পণ্য কম দামে ক্রয় করে মজুত করে রেখেছিলেন। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে। অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে রংপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখার অভিযান চলমান রয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।
বাগেরহাটে টিসিবির তেল জব্দ দোকানদারকে জরিমানা : বাগেরহাটের চিতলমারীতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি)-র ৯২ লিটার তেল জব্দ করা হয়েছে। এই তেল সংরক্ষণে রাখার অপরাধে আবির স্টোরের মালিক কাজী এসমাইল হোসেনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে চিতলমারী উপজেলা সদরের আবির স্টোরে অভিযান চালিয়ে এই তেল উদ্ধার করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মারুফুল আলম। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে ওই দোকানিকে ৩০ হাজার টাকা জরিমানার আদেশ দেন তিনি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মারুফুল আলম বলেন, টিসিবির পন্য সংরক্ষণে রাখার অপরাধে কাজী এসমাইল হোসেনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এই তেল কিভাবে বাইরের দোকানদারের কাছে গেল সে জন্য ডিলার জাহাঙ্গীরের কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে। যদি তিনি সন্তোষ জনক ব্যাখ্যা দিতে না পারে তাহলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। এছাড়া উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সামাজিক দূরত্ব বজায় না রাখাসহ বিভিন্ন অপরাধে ১০ টি মামলা এবং ৬১ হাজার ৫‘শ টাকা জরিমানা করা হয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে।
এদিকে সামাজিক দূরত্ব না মানায় গেল ২৪ ঘন্টায় জেলায় ৪৭ জনকে ৩৪ হাজার ৯‘শ টাকা জরিমানা করা হয়েছে। এর আগে গেল ৫ দিনে বাগেরহাটে ৩৬৩ জনকে ২ লক্ষ ৪৬ হাজার ২‘শ ৯০ টাকা জরিমানা করা হয়। এই নেয় জেলায় ৪১০ জনকে ২ লক্ষ ৮১ হাজার ১‘শ ৯০ টাকা জরিমানা করা হল।








প্রথম পাতা'র আরও খবর
অনলাইন জরিপ

 হ্যাঁ   না   মন্তব্য নেই
দিনকাল ই-পেপার
পুরনো সংখ্যা
আজকের মোট পাঠক
25128 জন