রিলিফের চালসহ সিরাজগঞ্জ যশোর ও জয়পুরহাটে আ’লীগ নেতা আটক
Published : Thursday, 9 April, 2020 at 12:00 AM, Update: 08.04.2020 9:50:12 PM
রিলিফের চালসহ সিরাজগঞ্জ যশোর ও জয়পুরহাটে আ’লীগ নেতা আটকদিনকাল রিপোর্ট
যশোরের রিলিফের ৮০ বস্তা চালসহ সাবেক ছাত্রলীগ নেতাকে আটক করেছে পুলিশ। চাঁপাই নবাবগঞ্জে রিলিফের চালসহ চেয়ারম্যানকে আটক করেছে। জয়পুরহাটে ৭ বস্তা চালসহ আলীগ নেতা আটক। সিরাজগঞ্জে আটক হয়েছেন আরও ৩ জন।
রায়গঞ্জে সরকারি ন্যায্যমূল্যের ৬৫ বস্তা চাল জব্দ : আটক ৩ : সিরাজগঞ্জের রায়গঞ্জের ব্রম্মগাছা ইউনিয়নে দুস্থ ও হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত সরকারি ন্যায্যমূল্যের ১০ টাকা কেজির ৬৫ বস্তা চাল জব্দ করেছে পুলিশ। এছাড়া চাল কালোবাজারের বিক্রি/পাচারের চেষ্টায় ডিলারের ছেলেসহ ৩ জনকে আটক করা হয়েছে। রায়গঞ্জ থানার ওসি মো. শহিদুল ইসলাম জানান, উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্থানীয় লোকজন এবং দুস্থ ও হতদরিদ্রদের মৌখিক অভিযোগের প্রেেিত পুলিশ চান্দাইকোনায় অভিযান চালিয়ে চালসহ ৩ জনকে আটক করে। আটককৃতরা হলেন, রায়গঞ্জের ব্রম্মগাছা ইউনিয়নের ডিলার নুর ইসলামের ছেলে মোজাফ্ফর হোসেন এবং তার সহযোগী হাচিল গ্রামের মৃত শাহজাহান আলীর ছেলে শফিকুল ইসলাম ও তার সহোদর শহিদুল ইসলাম। রায়গঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. শামীমুর রহমান জানান, গত মঙ্গলবার রাতে এ সম্পর্কিত স্থানীয় অভিযোগ পেয়ে গোপনে সোর্স লাগানো হয়। পরে বুধবার ভোরে পাচারের গোপন সংবাদ পেয়ে পুলিশকে জানালে তারা ৬৫ বস্তা চালসহ ৩ জনকে আটক করে।
সরকারি সম্পত্তি আত্মসাতের ঘটনা হওয়ায় তাৎণিক দুদক পাবনা আঞ্চলিক অফিসে অবগত করা হয়েছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে বলেও ইউএনও গতকাল বুধবার দুপুরে জানান।
জয়পুরহাটে ৭ বস্তা চালসহ আওয়ামী লীগ নেতা আটক : জয়পুরহাটে অবৈধভাবে বিক্রি ও সরবরাহের অভিযোগে সাত বস্তা ওএমএস-এর চালসহ আওয়ামী লীগ নেতা ও তার শ্যালককে হাতেনাতে আটক করেছে র‌্যাব। গত মঙ্গলবার বিকেলে আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর বাজার থেকে তাদের আটক করা হয়। তারা হলেন, গোপীনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ সাইদুর ও তার শ্যালক আনোয়ার হোসেন।
জয়পুরহাট র‌্যাব-৫ ক্যাম্প কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোহাইমেনুর রশিদ জানান, আটককৃতরা সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির (ওএমএস) চাল অবৈধভাবে বিক্রি ও সরবরাহ  করছিল। র‌্যাব সদস্যরা তাদের হাতেনাতে আটক করে এবং সাত বস্তা ওএমএস-এর চাল উদ্ধার করা হয়। তাৎণিকভাবে ওএমএস-এর চাল অবৈধভাবে বিক্রির কথা র‌্যাবের কাছে স্বীকারও করেন তারা। এ ঘটনায় তাদের বিরুদ্ধে আক্কেলপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।







প্রথম পাতা'র আরও খবর
অনলাইন জরিপ

 হ্যাঁ   না   মন্তব্য নেই
দিনকাল ই-পেপার
পুরনো সংখ্যা
আজকের মোট পাঠক
25191 জন