‘কোয়ারেন্টাইনে থাকা বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল’
Published : Saturday, 4 April, 2020 at 12:00 AM, Update: 03.04.2020 9:37:56 PM
দিনকাল রিপোর্ট
‘কোয়ারেন্টাইনে থাকা বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল’প্রায় আড়াই বছর পর কারামুক্তি পেয়ে গুলশানের বাসভবন ‘ফিরোজা’য় অবস্থান করা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।
খালেদা জিয়ার ব্যক্তিগত বিশেষজ্ঞ চিকিৎসক দলের সদস্য ডা.  এ জেড এম জাহিদ হোসেন গতকাল সংবাদমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানে স্ত্রী ডা. জোবাইদা রহমানের সার্বিক তত্ত্বাবধানে ম্যাডামের চিকিৎসা চলছে। এখন তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল আছে। ম্যাডামকে পূর্ণাঙ্গ সুস্থ করতে দীর্ঘ সময় লাগবে এবং আধুনিক চিকিৎসার প্রয়োজন হবে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে মুক্তির পর হাসপাতাল থেকে ‘ফিরোজা’য় ওঠার পর থেকে কোয়ারেন্টাইনে আছেন তিনি।
বাসায় আসার পর ব্যক্তিগত বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে তার চিকিৎসা কার্যক্রম শুরু হয়। নার্সসহ আরও কয়েকজনও রয়েছেন ‘ফিরোজা’র দ্বিতীয় তলায়।
৭৫ বছর বয়সী খালেদা জিয়া রিউমাটিজ আর্থারাইটিস, ডায়াবেটিস, চোখ ও দাঁতের নানা সমস্যায় ভুগছেন।
খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক দলের কয়েকজন সদস্য জানিয়েছেন, বিএনপি-প্রধানের হাত-পায়ের ব্যথাটা বেশি। তাঁর শারীরিক অসুস্থতাও অনেক বেশি। তিনি হাঁটতে পারেন না। ব্যথা উপশমের জন্য গরম পানিতে তোয়ালে ভিজিয়ে থেরাপি দেয়ার ব্যবস্থা নেয়া হয়েছে। এতে তার ব্যথার কিছুটা উপশম হচ্ছে। চিকিৎসকরা আরও জানিয়েছেন, খালেদা জিয়ার ডায়াবেটিস এখনও নিয়ন্ত্রণে আসেনি। তাঁর সুস্থতার অগ্রগতি ধীর। এ জন্য দীর্ঘ সময়ের প্রয়োজন হবে।
‘করোনা ভাইরাস নিয়ে উদ্বিগ্ন খালেদা জিয়া’
চিকিৎসক দলের আরেক সদস্য বলেছেন, ‘করোনা ভাইরাসের সংক্রমণের খবর দেশ-বিদেশের পত্র-পত্রিকায় দেখে তাঁর (খালেদা জিয়া) মন খারাপ হয়ে যায়। মানুষজনের কী হবে, তারা কীভাবে বাঁচবে, গরিবদের কী হবে, তাদের চাকরি থাকবে কি না ইত্যাদি বিষয়ে তিনি উদ্বিগ্ন, এ নিয়ে তিনি চিন্তিত। এতে তাঁর মনের ওপর চাপও পড়ছে।’






প্রথম পাতা'র আরও খবর
অনলাইন জরিপ

 হ্যাঁ   না   মন্তব্য নেই
দিনকাল ই-পেপার
পুরনো সংখ্যা
আজকের মোট পাঠক
25199 জন