করোনা আতঙ্কে এবার ঢাকা ছাড়ছেন জাপানি নাগরিকরা
Published : Thursday, 2 April, 2020 at 12:00 AM, Update: 01.04.2020 10:35:06 PM
দিনকাল রিপোর্ট
করোনা ভাইরাস আতঙ্কে এবার বাংলাদেশ ছাড়ছেন জাপানি নাগরিকরা। বৃহস্পতিবার (২ এপ্রিল) দেশে অবস্থানরত প্রায় ৩২৫ জন জাপানি কূটনীতিক ও নাগরিক বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফাইটে ঢাকা ছাড়বেন।
সকাল ১০টায় ফাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যাবে বলে বুধবার (১ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ সিভিল অ্যাভিয়েশন কর্তৃপ (ক্যাব)। জাপান দূতাবাসের মাধ্যমে দেশটির নাগরিকদের নিজ দেশে ফিরে যেতে এ ফাইটের ব্যবস্থা করেছে বাংলাদেশ। এর আগে ৩০ মার্চ কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফাইটে ঢাকা ছাড়েন ৩৫৬ মার্কিন নাগরিক ও কূটনীতিক। সেই ফাইটে তাদের পোষা ৭টি কুকুরও ছিল।
২৫ মার্চ রাতে মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফাইটে মালয়েশিয়ার ২২৫ জন নাগরিক ঢাকা ছাড়েন।
২৬ মার্চ সকালে দ্রুক এয়ারের দুটি বিশেষ ফাইটে ঢাকা ছেড়েছেন ভুটানের ১৩৯ জন নাগরিক। ওই দুটি ফাইটে ঢাকায় ভুটান দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরাসহ বাংলাদেশে অধ্যয়নরত দেশটির শিার্থীরাও ছিলেন।
উল্লেখ্য, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে বাংলাদেশে এখন পর্যন্ত ৫৪ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৫ জনের। এ ভাইরাসে আক্রান্ত ২৬ জন সুস্থ হয়েছেন। তবে দেশে ছড়িয়ে পড়া এই ভাইরাসের আতঙ্কে বাংলাদেশে অবস্থানরত বিভিন্ন দেশের কূটনীতিক ও নাগরিকরা ঢাকা ত্যাগ করেন।






প্রথম পাতা'র আরও খবর
অনলাইন জরিপ

 হ্যাঁ   না   মন্তব্য নেই
দিনকাল ই-পেপার
পুরনো সংখ্যা
আজকের মোট পাঠক
25254 জন