বিএনপির সাংগঠনিক কার্যক্রম ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত
Published : Monday, 23 March, 2020 at 12:00 AM, Update: 22.03.2020 10:50:55 PM
দিনকাল রিপোর্ট
বিএনপির সাংগঠনিক কার্যক্রম ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিতজাতীয়তাবাদী দল-বিএনপির সকল পর্যায়ে চলমান কমিটি গঠন ও পুনর্গঠন কার্যক্রম আগামী ১৫ এপ্রিল ২০২০ পর্যন্ত বন্ধ থাকার ঘোষণা দিয়েছে দলটি। গতকাল রবিবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, এই মর্মে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির পক্ষ থেকে জানানো যাচ্ছে যে, দেশব্যাপী বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সকল পর্যায়ে চলমান কমিটি গঠন ও পুনর্গঠন কার্যক্রম আগামী ১৫ এপ্রিল ২০২০ পর্যন্ত বন্ধ থাকবে।
উল্লেখ্য, মহামারি করোনাভাইরাসে বাংলাদেশে ২ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ২৭ জন। প্রাণঘাতী করোনাভাইরাসে গোটা বিশ্বের কোভিড-১৯ রোগে মৃত্যুর সংখ্যা এখন ১৩ হাজার ছুঁই ছুঁই। গোটা বিশ্বে এই রোগে আক্রান্তের ঘটনাও ৩ লাখের কাছাকাছি। চীনে প্রাদুর্ভাব শুরু হলেও বর্তমানে করোনা মহামারিতে বিপর্যস্ত ইউরোপ। মৃত্যুর ঘটনায় চীনকে আগেই ছাড়িয়ে গেছে ইতালি। দেশটিতে এখন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যর সংখ্যা ৪ হাজার ৮২৫ জন।
স্পেনেও গত ১৪ ঘণ্টায় নতুন করে ২৮৫ জনের মৃত্যু হয়েছে। এদিকে ইরানে একদিনে মারা গেছেন ১২৩ জন। যুক্তরাষ্ট্রে এই সংখ্যাটা ২৬ ও যুক্তরাজ্যে ৩০। বেলজিয়ামে মৃত্যু ৩০ জনের। সর্বশেষ হিসাব অনুযায়ী, করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ১২ হাজার ৭৭৭ জনের। এছাড়া বিশ্বব্যাপী এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন ২ লাখ ৯৭ হাজার ৫৩৮। তবে আক্রান্ত প্রায় ৩ লাখ মানুষের মধ্যে ৯৪ হাজার ৫৮৪ জন সুস্থ হয়েছেন। এর মধ্যে চীনের ৭১ হাজার ৭৪০ জন। করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ইতালিতে। প্রায় পাঁচ হাজার মৃত্যুর সঙঙ্গে দেশটিতে আক্রান্তের সংখ্যা ৫৩ হাজার ৫৭৮ জন। এরপর চীনে মৃত্যু হয়েছে ৩ হাজার ২৫৫ জনের। দেশটিতে আক্রান্তের ঘটনা ৮১ হাজার ৮ জন। এরপর স্পেনে মৃত্যু ১ হাজার ৩৭৮ এবং ইরানে ১ হাজার ৫৫৬। উল্লিখিত চারটি দেশের পর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ফ্রান্সে ৪৫০ জন। এরপর যথাক্রমে যুক্তরাষ্ট্রে ২৮২, যুক্তরাজ্যে ১৮০, নেদারল্যান্ডসে ১৩৬ এবং দক্ষিণ কোরিয়ায় ১০২ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ২২ হাজার ১৩২টি। এছাড়া যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯৪ জন।






প্রথম পাতা'র আরও খবর
অনলাইন জরিপ

করোনা প্রতিরোধে গণপরিবহনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা প্রয়োজন বলে মনে করেন?
 হ্যাঁ   না   মন্তব্য নেই
দিনকাল ই-পেপার
পুরনো সংখ্যা
আজকের মোট পাঠক
25135 জন