জাতীয় প্রেসক্লাব ও চিড়িয়াখানা বন্ধ ঘোষণা
Published : Saturday, 21 March, 2020 at 12:00 AM, Update: 20.03.2020 10:54:39 PM
দিনকাল রিপোর্ট
প্রাণঘাতী করোনা ভাইরাস বিস্তার ঠেকাতে এবার জাতীয় প্রেসক্লাব বন্ধ করা হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটি এ সিদ্ধান্ত নিয়েছে।
ঘোষণা অনুযায়ী, আগামী ২১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সব ধরনের কর্মকান্ড বন্ধ থাকবে।
ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ক্লাবের সদস্য ও কর্মচারীদের স্বাস্থ্য- ঝুঁকি বিবেচনায় ২১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত ক্লাবের সকল কার্যক্রম ও সেবা বন্ধ থাকবে। এই সময় সদস্যদের ক্লাবে আসতে নিরুৎসাহিত করা হচ্ছে।
এদিকে গতকাল শুক্রবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গত ২৪ ঘন্টায় আরও ৩ জনকে সরাসরি বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানোর খবর জানিয়েছেন বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ-উল-আহসান।
এদের মধ্যে দুজন সৌদি ফেরত, অন্যজন মালয়েশিয়া ফেরত। তাদের শরীরে তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে বেশি থাকায় হাসপাতালে পাঠানো হয়েছে।
জাতীয় চিড়িয়াখানা বন্ধ ৩১ মার্চ পর্যন্ত : করোনা ভাইরাসের বিস্তার রোধে আগামী ৩১ মার্চ পর্যন্ত ঢাকার মিরপুরে অবস্থিত জাতীয় চিড়িয়াখানা বন্ধ ঘোষণা করেছে সরকার। গতকাল শুক্রবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. ইফতেখার হোসেন সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, শুক্রবার মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিমের নির্দেশনায় চিড়িয়াখানা বন্ধের সিদ্ধান্ত নিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। এ ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে প্রয়োজনীয় সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন মন্ত্রী। এ বিষয়ে মন্ত্রী বলেন, ‘চিড়িয়াখানায় দর্শনার্থীর উপস্থিতির মাধ্যমে যাতে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়াতে না পারে সে জন্য গতকাল শুক্রবার থেকে ৩১ মার্চ পর্যন্ত জাতীয় চিড়িয়াখানা বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ ভাইরাসের বিস্তার রোধে যখন যেখানে যা প্রয়োজন, সে আলোকে সরকার সব ধরনের পদক্ষেপ নিচ্ছে। জনসাধারণকে এ বিষয়ে সর্বোচ্চ সতর্ক থাকতে এবং সরকারকে সহযোগিতা করতে আহ্বান জানাচ্ছি।’






প্রথম পাতা'র আরও খবর
অনলাইন জরিপ

করোনা আতঙ্কের মধ্যেও সংসদ উপনির্বাচন যুক্তিযুক্ত বলে মনে করেন?
 হ্যাঁ   না   মন্তব্য নেই
দিনকাল ই-পেপার
পুরনো সংখ্যা
আজকের মোট পাঠক
25085 জন