করোনা চিকিৎসার জন্য ইজতেমার মাঠ সেনাবাহিনীকে হস্তান্তর
Published : Friday, 20 March, 2020 at 12:00 AM, Update: 19.03.2020 11:17:53 PM
দিনকাল রিপোর্ট
করোনা ভাইরাসের কারণে কোয়ারেন্টাইন ও প্রয়োজনীয় চিকিৎসাকাজে টঙ্গীর বিশ্ব ইজতেমার মাঠ ব্যবহার করা হবে। এ জন্য প্রয়োজনীয় প্রস্তুতি নিতে তুরাগতীরের ওই মাঠ সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে। সেনাবাহিনী ওই মাঠের জায়গাটি নিয়ন্ত্রণে নিচ্ছে।
গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে করোনা ভাইরাস প্রতিরোধের প্রস্তুতি বিষয় জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।
জাহিদ মালেক বলেন, ইতিমধ্যে কুয়েত মৈত্রী হাসপাতালকে এই রোগের চিকিৎসার জন্য ব্যবহার করা হচ্ছে। এ ছাড়া আরও অনেক হাসপাতাল চিহ্নিত করা হয়েছে। যেখানে প্রায় দুই হাজার শয্যার ব্যবস্থা করা যাবে। তার পরও আরও বড় জায়গার প্রয়োজন হলে সেই ব্যবস্থাও করা হচ্ছে। সে ৎজন্যই বিশ্ব ইজতেমার জায়গাটি সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়েছে।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, কোনো এলাকায় যদি পরিস্থিতির অবনতি ঘটে তাহলে প্রয়োজনে ওই এলাকাকে লকডাউন (অবরুদ্ধ) করা হবে।
মন্ত্রী জানান, এখন পর্যন্ত বাংলাদেশে যে ১৭ জন করোনায় আক্রান্ত বলে চিহ্নিত হয়েছেন, তাদের বেশির ভাগের বাড়ি মাদারীপুর ও ফরিদপুর জেলায়। এ তথ্য জানাতে গিয়ে মন্ত্রী মাদারীপুরের শিবচর উপজেলার কথা আলাদাভাবে উল্লেখ করেন।
জাহিদ মালেক বলেন, যদি অবস্থার আরও অবনতি হয় তাহলে ওই সব এলাকা লকডাউন করা হবে।
মন্ত্রী জানিয়েছেন, করোনা রোধের প্রস্তুতি হিসেবে স্বাস্থ্য বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। এ ছাড়া সারা দেশে পাঁচ হাজারের বেশি মানুষকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে মন্ত্রী উল্লেখ করেন।






প্রথম পাতা'র আরও খবর
অনলাইন জরিপ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, করোনা মোকাবিলায় ব্যর্থতার পরিচয় দিচ্ছে সরকার। আপনি কি একমত?
 হ্যাঁ   না   মন্তব্য নেই
দিনকাল ই-পেপার
পুরনো সংখ্যা
আজকের মোট পাঠক
25136 জন